রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বইবন্ধু বই বিনিময় উৎসব এর বরিশালের সদস্যদের সাথে মতবিনিময় সভা

প্রকাশিত: বুধবার; ১ মে, ২০২৪ খ্রি. - ১০:০৩ পি.এম. | দেখেছেন: ৭০ জন।

বইবন্ধু বই বিনিময় উৎসব এর বরিশালের সদস্যদের সাথে মতবিনিময় সভা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মো: সিফাত ই মঞ্জুর রোমান

বরিশাল:

 

 

 

একজন অত্যন্ত উচ্চপদস্থ লোক সেদিন আবদুল্লাহ আবু সাঈদ স্যার কে বললেন- এখন তো পৃথিবীর লোক বই পড়ে না, আপনাদের এই সব বই পড়িয়ে কি হবে? তখন আবদুল্লাহ আবু সাঈদ স্যার বললেন- এই বইয়ের মধ্য দিয়ে মানবসভ্যতা গড়ে উঠেছে।

যেদিন মানবসভ্যতা এই বই পড়া ছেড়ে দিবে, সেদিন এই সভ্যতা শেষ হয়ে যাবে। বইবন্ধু বর্তমান প্রজন্ম থেকে শুরু করে সকল প্রজন্মের মানুষদেরকে বই মুখি করার জন্য বিভিন্ন সময়ে ভিন্ন-ভিন্ন কার্যক্রম করে থাকে।

তার মধ্যে উল্লেখযোগ্য হলো বইবন্ধু বই বিনিময় উৎসব। এই উৎসবকে পাঠকরা ইতিমধ্যে ঈদের সাথে তুলা করেছে। বছরের নির্দিষ্ট একটি দিনে পাঠকরা নিজেদের ইচ্ছেমতো পছন্দের বই বিনিময় করার সুযোগ পায়।

পড়া শেষ এমন বই, বাসায় বইয়ের র‍্যাকে ধূলো জমে থাকা বই দিয়ে এই উৎসবে নিজেদের পছন্দের বই নিতে পাঠকদের ভীড় জমে। যাদের বই কেনার সামর্থ্য নেই তাদের জন্য এই উৎসব ঈদের চেয়েও কম নয়। কেননা কোনো ধরনের টাকা পয়সা ছাড়া সেদিন পাঠকরা বই বিনিময় করার সুযোগ পায়।

আগামী ১০ই মে ২০২৪ইং, রোজ- শুক্রবার, জেলা শিল্পকলা একাডেমি বরিশাল শুরু হচ্ছে বইবন্ধু বই বিনিময় উৎসব (বরিশাল পর্ব-১)। উক্ত প্রোগ্রাম সফল করার লক্ষ্যে অদ্য ( ৩০ই এপ্রিল ২০২৪ইং, রোজ- মঙ্গলবার, জেলা শিল্পকলা একাডেমি বরিশাল) বইবন্ধুর সদস্যদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বইবন্ধু টিম ম্যানেজমেন্ট এর প্রধান আরিফ হোসেন তাহসিন। তিনি ঢাকা থেকে বরিশাল এসে সদস্যদের সাথে বই বিনিময় উৎসব এবং বইবন্ধুর বিভিন্ন কার্যকম নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে সদস্যদের মধ্যে বই, বুকমার্ক এবং বইবন্ধুর ব্যাজ পিন উপহার দেওয়া হয়। যা সদস্যদের আনন্দের মাত্রা দ্বিগুণ করে তোলে।

বইবন্ধু বই বিনিময় উৎসব (বরিশাল পর্ব-১) এ বরিশালের সকল বই প্রেমীরা আমন্ত্রিত।

 

 

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন