রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সহকারী কমিশনার হলেন কিশোর চন্দ্র বালা

প্রকাশিত: রবিবার; ৯ জুন, ২০২৪ খ্রি. - ০৮:৩২ পি.এম. | দেখেছেন: ৩০ জন।

সহকারী কমিশনার হলেন কিশোর চন্দ্র বালা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মোঃ সিফাত ই মঞ্জুর,

বরিশাল প্রতিনিধিঃ 

 

 

দীর্ঘ ২২বছরের স্কাউট অঙ্গনের সম্পৃক্ততার ধারাবাহিকতায় যুব সংগঠক কিশোর চন্দ্র বালা বরিশাল জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও আইসিটি) হিসেবে আগামী তিনবছরের জন্য নিযুক্ত হয়েছেন।

 

২০০২ সালে উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ে কাব দলে যুক্ত হবার মধ্য দিয়ে স্কাউট আন্দোলনে প্রবেশ করেন কিশোর, এর পর থেকে ধারাবাহিকভাবে প্রাথমিক বিদ্যালয়ে কাবিং, মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউটিং করেন এবং সিনিয়র উপদল নেতা হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করতে প্যাট্রোল লিডার ট্রেনিং, উপজেলা স্কাউট সমাবেশ ও ৮ম  জাতীয় স্কাউট জাম্বুরীতে অংশগ্রহন করেন। ২০১১সালে অমৃত লাল দে মহাবিদ্যালয়ে এবং কিছুদিন পরেই কীর্তনখোলা মুক্ত রোভার স্কাউট দলে সিনিয়র রোভার মেট হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে বরিশাল জেলার সিনিয়র রোভারমেট প্রতিনিধি হিসেবেও নির্বাচিত হয়ে জেলা নির্বাহী কমিটির সদস্য হিসেবে রোভারিং সম্প্রসারণে কাজ করেন।

 

শিক্ষা জীবনে তিনি সরকারি ব্রজমোহন কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের জাতীয় যুব কাউন্সিলের কেন্দ্রীয় কমিটিতে বরিশাল বিভাগীয় প্রতিনিধি হিসেবে দায়িত্বরত আছেন। কিশোর রোভারিং জীবনে সর্বোচ্চ এওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউট এওয়ার্ড অর্জনের শেষ ধাপ পর্যন্ত প্রস্তুতি নিয়েও অনাকাঙ্ক্ষিত কারনে সাফল্য অর্জন করতে পারেননি তবে স্কাউটিং এ তার দক্ষতা, আন্তরিকতা ও নবাগত রোভার, স্কাউট ও কাব সদস্যদের প্রতি তার দায়িত্ববোধ সবার কাছে জনপ্রিয় স্কাউটার হিসেবে তাকে পরিচিত করেছে।

 

তিনি কাব ও স্কাউট শাখায় বেসিক, এডভান্স ও স্কিল কোর্স সম্পন্ন করেছেন এবং রোভার শাখায়ও বেসিক কোর্স সম্পন্ন করেছেন। উপজেলা, জেলা, অঞ্চল ও জাতীয় পর্যায়ের প্রায় শতাধিক স্কাউট ক্যাম্পে অংশগ্রহনের অভিজ্ঞতা রয়েছে কিশোরের। তিনি ২০১৭ সালে পায়ে হেঁটে বরিশাল থেকে কুয়াকাটা পর্যন্ত ১৬১ কিলোমিটার পথ অতিক্রম করেন এবছরই রোভার অঞ্চল থেকে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট  মনোনীত হয়ে ইনেভেটিভ এওয়ার্ড অর্জন করেন।  স্কাউটিং এর পাশাপাশি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সাথেও প্রায় ১৭বছর যাবৎ সম্পৃক্ত থেকে শিশু, যুব ও পিছিয়ে থাকা জনগোষ্ঠীর উন্নয়নে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন কিশোর।

 

স্কাউটিং আন্দোলনে অবদান ও দক্ষতা মূল্যায়নে এবং তরুণ নেতৃত্ব হিসেবে তার কর্মস্পৃহাকে নতুন প্রজন্মের সেবায় নিয়োজিত করতে বরিশাল জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও আইসিটি) হিসেবে নিযুক্ত করা হয় বলে জানান জেলা কমিশনার অধ্যক্ষ এস এম তাইজুল ইসলাম (এল.টি)। ৮ই জুন ২০২৪ সকাল ১১টায় কাশিপুর ইছাকাঠি লেনে জেলা রোভার ভবনে বাংলাদেশ স্কাউটস বরিশাল জেলা রোভারের ত্রৈ-বার্ষিক কাউন্সিল সভায় বরিশাল জেলার সুযোগ্য জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে ৬২টি কলেজের রোভার লিডার ও অধ্যক্ষদের উপস্থিতিতে ৪১সদস্য বিশিষ্ট জেলা রোভার নির্বাহী কমিটি গঠন করা হয়।

 

পদাধিকার বলে জেলা প্রশাসক সভাপতি এবং নির্বাচিত হয়ে কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন গুঠিয়া আইডিয়াল কলেজের অধ্যক্ষ ও শালিণ্য স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সিনিয়র সহসভাপতি এস এম তাইজুল ইসলাম (এল.টি), এছাড়াও ৭জন সহকারী কমিশনারের মধ্যে (সমাজ উন্নয়ন ও আইসিটি বিভাগে) নিয়োগ পেয়েছেন যুব সংগঠক কিশোর চন্দ্র বালা, সম্পাদক হিসেবে বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক ও ও শালিণ্য স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সহসভাপতি স্কাউটার মোঃ মাসুমবিল্লাহ (এ.এল.টি)।

 

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন