রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অবশেষে লালমনিরহাটের হারানো অটোরিকশা ফিরে পেলো! চালক রমজানের মুখে ফুটলো হাসি

প্রকাশিত: সোমবার; ১০ জুন, ২০২৪ খ্রি. - ০৯:৩৩ পি.এম. | দেখেছেন: ৫৩ জন।

অবশেষে লালমনিরহাটের হারানো অটোরিকশা ফিরে পেলো!  চালক রমজানের মুখে ফুটলো হাসি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার:

 

 

রমজান আলী লালমনিরহাট শহরের উত্তর সাপ্টানা এলাকায় ভাড়া বাড়িতে স্ত্রী, এক ছেলে, এক প্রতিবন্ধী মেয়ে ও বৃদ্ধ বাবা-মাকে নিয়ে বসবাস করেন। তার বাবার নাম বৃদ্ধ হোসেন আলী।

 

এর আগে লালমনিরহাট রেলস্টেশন জামে মসজিদের ইমাম রমজান আলী হুজুর চাঁদা কালেকশন করে ৩৬ হাজার টাকায় রিকশা কিনে দেন। আর সেই রিকশা মসজিদের নামাজ পড়ার সময় চুরি হয়ে যায়। 

 

দেশ-বিদেশ থেকে পাঠানো সাহায্যের টাকায় অবশেষে লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামনে রিকশা হারানো চালক রমজান আলীর মুখে হাসি ফুটেছে। বিভিন্ন জায়গা থেকে প্রায় ২ লাখ ৯০ হাজার টাকা পেয়েছেন রমজান আলী। 

 

সেই টাকা মধ্যে এর মধ্যে ১ লাখ ৭০ টাকা দিয়ে তাকে ব্যাটারিচালিত একটি অটোরিকশা কিনে হাতে তুলে দেন লালমনিরহাট জেলা প্রশাসক উল্লাহ ও পৌর মেয়র রেজাউল করিম স্বপন। 

 

শনিবার (৮ জুন) সকালে রমজান আলী বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, সংবাদকর্মীদের সহযোগিতায় আমি সারাদেশের মানুষের সাহায্য পেয়েছি। এ কারণে গণমাধ্যম কর্মীদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা থাকল। বিশেষ করে ঢাকা পোস্টকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা না হলে হয়তো আমার পরিবারকে নিয়ে না খেয়ে জীবনযাপন কষ্টে কাটাতে হতো।

 

স্ত্রী রুপালি বেগম বলেন, মানুষের দেওয়া টাকা দিয়ে একটি অটোরিকশা কেনা হয়েছিল সেটি নামাজ পড়তে গিয়ে হারিয়ে গেছে। আপনাদের দেওয়া সাহায্য সহযোগিতা পেয়ে আমরা আরেকই অটোরিকশা কিনেছি। এজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ।  

 

সংবাদটি প্রকাশের পর লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন ৩০ হাজার টাকা একটি চেক দিয়েছেন। এছাড়া লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ২০ হাজার টাকার একটি চেক তুলে দেন। এর আগে গত এক সপ্তাহ পূর্বে লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামন থেকে অটোরিকশাটি চুরি হয়ে যায়। 

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, গণমাধ্যমকর্মীদের মাধ্যমে জানতে পারলাম যে রমজান আলীর একটি অটোরিকশা হারিয়ে গেছে। অসহায় রমজান আলীর সাংবাদটি প্রকাশ পেলে অনেক মানুষ তাকে অর্থ দিয়ে সাহায্য করে। আমরা জেলা প্রশাসনে মাধ্যমে তার একটি বাড়ির ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছি। 

 

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক শ্যামল বলেন, মানবিক রিপোর্টে সব সময় ঢাকা পোস্ট বড় ভূমিকা রাখছে। এই কারণেই দেশের মানুষের কাছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রাপ্তি পেয়েছে। আমরা আশা করি এই গণমাধ্যম দেশের অসহায় মানুষের খবর সবার সামনে তুলে আনবে।

 

লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, পৌরসভার পক্ষ থেকে তাকে একটি অটোরিকশা কিনে দেওয়ার কথা ছিল। পরে দেশ ও বিদেশ থেকে বিভিন্ন মানুষ তাকে অর্থ প্রদান করায় সেটা দিয়ে সে একটি অটোরিকশা কিনেছে। 

 

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন