রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মহান মে দিবস উপলক্ষে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাহিত্য বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: শনিবার; ৪ মে, ২০২৪ খ্রি. - ০৪:১৯ পি.এম. | দেখেছেন: ৩৯ জন।

মহান মে দিবস উপলক্ষে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাহিত্য বৈঠক অনুষ্ঠিত

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

মহান মে দিবসকে কেন্দ্র করে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের ১১৫৮ তম সাহিত্য বৈঠক ৩ মে ২০২৪ শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি হাসনা হেনা বেগম রোজী। শ্রমশক্তিতে নারীর অংশগ্রহণ শীর্ষক কথিকা পাঠ করেন অর্থ সম্পাদক মাহমুদা চৌধুরী। স্বরচিত কবিতা পাঠ করেন পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খাঁ, উপদেষ্টা আতাউল করিম অতুল, এ এস এম হাবিবুর রহমান, পরিষদের সাবেক সভাপতি ডা. মফিজুল ইসলাম মান্টু, সহ সভাপতি ড. নাসিমা আকতার, কবি আফজাল হোসেন, মল্লিকা শর্মা ও ইয়ামিন বসুনিয়া।

 

মে দিবসকে নিয়ে আলোচনা করেন পরিষদ উপদেষ্টা আমজাদ হোসেন সরকার। কবিতা আবৃত্তিতে অংশ নেন পরিষদ উপদেষ্টা, লেখক আনওয়ারুল ইসলাম রাজু ও সহ সাহিত্য সম্পাদক মেহেদী মাসুদ।" ভেলকিবাজী" নাটকের সংলাপ পাঠ করেন রফিকুল ইসলাম চৌধুরী। সঙ্গীত পরিবেশন করেন ডা. মফিজুল ইসলাম মান্টু,ড. নাসিমা আকতার ও মল্লিকা শর্মা।

 

বৈঠকে পরিষদ উপদেষ্টা প্রয়াত ডা. মমতাজ বেগম এর জীবন ও কর্ম নিয়ে লেখা বই " মমতার আলো ছায়া" গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয় এবং গ্রন্থটি সম্পর্কে বিস্তারিত জানান গ্রন্থের রচয়িতা ডা. মফিজুল ইসলাম মান্টু।

 

পরিষদ উপদেষ্টা অধ্যক্ষ নজরুল ইসলাম চাঁদকে বৈঠকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে অধ্যক্ষ নজরুল ইসলাম চাঁদ অনুভূতি ব্যক্ত করেন। পরিষদের যুগ্ম সম্পাদক মারুফ হোসেন মাহাবুব এর ছোট ভাইয়ের মৃত্যুতে বৈঠকে শোক প্রকাশ করা হয়।

 

মারুফ হোসেন মাহাবুব আবেগ আপ্লুত হয়ে তার ভাইয়ের স্মৃতিচারণ করেন। রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপনে সকলের সহযোগিতা কামনা করে কথা বলেন পরিষদের সাধারণ সম্পাদক মামুন উর রশিদ। পঠিত লেখাগুলো নিয়ে বিশ্লেষণধর্মী আলোচনা করেন পরিষদের উপদেষ্টা, লেখক এড. মাসুম হাসান।

 

সঞ্চালনায় ছিলেন পরিষদের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম।

 

 

খবর বিজ্ঞপ্তির।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন