রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে জালে আটকা পড়লো পাঁচ কেজি ওজনের অজগর সাপ

প্রকাশিত: শুক্রবার; ৭ জুন, ২০২৪ খ্রি. - ১২:২০ এ.এম. | দেখেছেন: ৩০ জন।

পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে জালে আটকা পড়লো পাঁচ কেজি ওজনের অজগর সাপ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:

 

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় করতোয়া নদীতে মাছ মারতে গিয়ে এক জেলের জালে ৫ কেজি ওজনের একটি অজগর সাপ আটকা পড়েছে।

 

বুধবার (৫ জুন) দুপুরে ভজনপুরের মুর্খাগছ-সংলগ্ন করতোয়া নদীতে মাছ ধরার সময় অজগর সাপটি জালে ধরা পড়ে।

 

স্থানীয়রা জানান, বুধবার সকালে ভজনপুর এলাকায় ফজিবর রহমান করতোয়া নদীতে মাছ ধরতে যায়, মাছ ধরার একপর্যায়ে তার জালে প্রায় চার ফুট দৈর্ঘ্যরে ৪ কেজি ওজনের অজগর সাপ আটকা পড়ে। পরে জালসহ ডাঙ্গায় নিয়ে আসে সাপটিকে। পরে অজগর সাপ দেখতে স্থানীয়দের ভিড় লেগে যায়।

 

এদিকে খবর পেয়ে তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খাঁন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহবুবুল হাসান ঘটনাস্থল গিয়ে সাপটি উদ্ধার করেন। পরে সাপটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করেছেন।

 

তেঁতুলিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান জানান, করতোয়া নদীতে জাল দিয়ে মাছ ধরতে গিয়ে জেলের জালে অজগর সাপটি আটকে পড়ে। পরে অজগরটি উদ্ধার করা হয়। সাপটি সংকটাপন্ন প্রাণী হওয়ায় বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৯ ধারা অনুযায়ী বন্য প্রাণিটিকে উপযুক্ত প্রাকৃতিক পরিবেশ অবমুক্ত করনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়।

 

পঞ্চগড় ঠাকুরগাও ও দিনাজপুর বনবিভাগের দায়িত্বে থাকা সহকারী বন সংরক্ষক নূরুন্নাহার বলেন, তেঁতুলিয়া উপজেলা প্রশাসন অজগর সাপটি উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছেন। উদ্ধারকৃত সাপটিকে নিরাপদ জায়গায় অবমুক্ত করা হবে।

 

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন