রবিবার; ১৬ জুন, ২০২৪ খ্রি. Dashboard

বিজ্ঞাপন

বিজ্ঞাপন দিন
সর্বশেষ :
হু হু করে বাড়ছে তিস্তার পানি, নদীপাড়ে আতঙ্ক কুড়িগ্রামের উলিপুরে নিরাপত্তা নিশ্চিতে ৩২টি সিসি ক্যামেরা বসালো পুলিশ ঈদুল আজহাকে সামনে রেখে কুড়িগ্রামে ব্যস্ত সময় পার করছেন কামারেরা কুড়িগ্রামে বিভিন্ন পশুর হাটে জেলা পুলিশের নিরাপত্তা জোরদার কুড়িগ্রামের চর রাজিবপুরে সরকারি বিতরণকৃত চাল জব্দ
16 December

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রংপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদ্‌যাপিত

প্রকাশিত: বুধবার; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রি. - ১১:২৮ পি.এম. | দেখেছেন: ৬৯ জন।

রংপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদ্‌যাপিত

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

‘আসুন আমরা শব্দদূষণ হ্রাসে সচেষ্ট হই’-এ প্রতিপাদ্য নিয়ে রংপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস, ২০২৪ উদ্‌যাপিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দিবসটি উপলক্ষ্যে রংপুর জেলাপ্রশাসকের সম্মেলনকক্ষে সচেতনতামূলক এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। রংপুর জেলাপ্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

সভার শুরুতে শব্দদূষণের ক্ষতিকর প্রভাব নিয়ে বিশেষ প্রবন্ধ উস্থাপন করেন রংপুর মেডিক্যাল কলেজের নাক, কান ও গলা বিভাগের সহকারী অধ্যাপক ডা. এ. এইচ. এম রশিদ-ই মাহবুব।

 

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, বর্তমান শব্দদূষণ একটি বড়ো সমস্যা। বাংলাদেশে জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি আবাসন, যানবাহন ও কলকারখানার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। ফলে উচ্চমাত্রার শব্দের কারণে শারীরিক ও মানসিকভাবে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন নগরবাসী। তিনি শব্দদূষণ নিরসনের উপর গুরুত্বারোপ করে বলেন, শুধু আইন প্রয়োগ করে শব্দদূষণ নিরসন সম্ভব নয়। তিনি শব্দদূষণ নিরসনে নিজেদের সচেতন হওয়ার পাশাপাশি সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী, রংপুর রেঞ্জ ডিআইজির পুলিশ সুপার আব্দুল লতিফ, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, রংপুর পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন প্রমুখ।

আলোচনাসভার পূর্বে দিবসটি উপলক্ষ্যে একটি র‌্যালি জেলাপ্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। অনুষ্ঠানে সরকাররি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন